এই গরমে মেয়েদের পোষাক

এই গরমে মেয়েদের পোষাক

এই প্রচণ্ডে গরমে ছোট বড় সবারই অবস্থা এতো খারাপ, প্রভাব পরেছে এমনকি পোশাক-আশাক নির্বাচনেও। সবাই ঝুকে পরছে সুতি এবং পাতলা সুতার তৈরী কাপড়চোপড়ের দিকে।

যাই হোক, আজকের নিবন্ধে আমি আলোচনা করবো এই গরমে আপনার পোষাক বিশেষ করে মেয়েদের পোষাক যেমন সালোয়ার কামিজ শাড়ী ইত্যাদি নির্বাচনের সময় কি কি টিপস ফলো করা উচিৎ।

১। অনেকেই কালো রঙ এর ড্রেস খুব পছন্দ করেন। এই গরমে অবশ্য কালো রঙ টা এড়িয়ে যাওয়াটাই ভালো। কালো রঙ সূর্যের তাপ শোষণ করে আপনার গরম অনুভূতি দ্বিগুণ বাড়িয়ে দিতে পারে।

২। অনেকেই আছেন যারা প্রচণ্ড গরমে ঘেমে গিয়ে এলার্জির সমস্যা যেমন চুলকানি, ঘামাচি ইত্যাদিতে ভোগেন, তাদের জন্য  সুতোয় তৈরী সুতি কাপড়ের কোন বিকল্প নেই। এরকম সুতোর তৈরী ওয়েদার ফ্রেণ্ডলী বিভিন্ন ড্রেস বিভিন্ন অনলাইন মার্কেট যেমন Masuka.net ইত্যাদিতে পাওয়া যায়। আপনারা নিশ্চিন্তে এরকম ব্র‍্যাণ্ডেড সাইট থেকে এসব ড্রেস কিনে নিতে পারেন।

৩। আপনার যদি রেগুলার বাইরে বের হওয়া লাগে, আপনার বাইরে বের হওয়ার কারন মানে আপনি কোন কাজে রেগুলার বের হচ্ছেন সেটা খেয়াল রেখে আপনার ড্রেস নির্বাচন করুন। যেমন-কলেজ ইউনিভার্সিটি তে যেতে হলে হালকা সুতির কুর্তি, ফতুয়া কামিজ সাথে লিনেন কাপড়ের  প্লাজো বা লেগিংস অথবা পাজামা নির্বাচন করুন। অফিসে যাওয়ার সময় নির্বাচন করুন ব্লক বাটিকের হালকা পাতলা সুতার শাড়ী অথবা সুতি হালকা কাজের কোন থ্রিপিস।

৪। ভাড়ী পুঁথি অথবা কারচুপির কাজের ড্রেসগুলো এই গরমে এড়িয়ে যাওয়াটাই ভালো।যদি কোন জমকালো পার্টি অথবা গেট টুগেদারে কিছুটা জমকালো ড্রেস পরিধান করে যেতেই হয়, চেষ্টা করুন সুতির কাপড়ের উপরে ভারী কাজ ওয়ালা ড্রেস নির্বাচন করতে। এক্ষেত্রে হালকা পাতলা অর্নামেন্ট ইউজ করবেন এবং অবশ্যই মেকাপ টাও হালকা করে করবেন।

৫। এই গরমে সাদা রঙের কাপড়ের কোন বিকল্প নেই। চেষ্টা করুন সাদা রঙের কাপড়ের তৈরী যে কোন ড্রেস পরিধান করতে। জানেন তো সাদা রঙ আপনার শরীরে সূর্যের অতিরিক্ত তাপ আসতে বাধা দেয়। উপরন্তু সাদা হলো স্নিগ্ধ, পবিত্র এবং শান্তির প্রতীক।এটা সহজেই আপনাকে অন্য রকম এক স্নিগ্ধ ভাব এনে দিবে আপনার ড্রেসটি তে।

৬। অতিরিক্ত লম্বা, অতিরিক্ত ঘের ওয়ালা ড্রেস যতটা সম্ভব এই গরমে এড়িয়ে চলুন। ফ্লোর টাচ, আনার কলি, রাউন্ড ড্রেস গুলো এই গরমে অস্বস্তিকর অনেক। তাছাড়া অনেকে আছেন উড়াধুরা কটকটে লাল হলুদ কমলা ইত্যাদি রঙের ড্রেস পরেই  বাইরের উদ্দেশ্য রাস্তায় বের হয়ে যান।  এই গরমে কালার সেন্স কিছুটা ইউজ করুন।ক্যাটকেটে রঙ গুলো গরম বাড়াবে বৈ কমাবে না। সো লাইট কালারের সুতি কাপড় প্রাধান্য দিন এই গরমে।

৭। শাড়ী যাদের পছন্দ, তারা এই গরমে সফট সিল্ক, ক্রেপ সিল্ক, সফট জর্জেট এবং সুতির শাড়ী ইত্যাদি বেছে নিতে পারেন সহজেই। এসব কাপড় আপনার জন্য আরামদায়ক হবে অনেক।

৮। কারো যদি ফুল হাতার কামিজ অথবা ব্লাউজের প্রতি আলাদা দুর্বলতা থাকে তবে চেষ্টা করুন সেম কন্ট্রাস্ট এর নেট এর ফুল হাতা ব্যবহার করতে। অথবা ফুল হাতায় স্ট্রেপ এর কাটা কাটা ডিজাইন, ডিভাইডার ডিজাইন ইত্যাদিও ওয়েদার ফ্রেণ্ডলী হবে। টাইট ফিট লম্বা হাতা অথবা চুড়ি হাতা এই গরমে একদম না পরা উচিৎ।

পরিশেষে, 

এটা আসলে সবার ব্যক্তিগত পছন্দ এবং রুচিবোধ কে কোন ধরনের  কাপড় পরিধান করবেন। তবে  রুচিসম্মত লাইট পোশাকগুলো গরমে আপনার জন্য আরামদায়ক এবং শালীন দুটোই  হবে।

যাই হোক এই গরমে শুধু আপনাদের আরামের কথা চিন্তা করে আমরা masuka.net আপনাদের জন্য এনেছি বিভিন্ন ডিজাইন এবং স্নিগ্ধ বাহারী রঙের সুতির শাড়ী, সালোয়ার কামিজ ইত্যাদি। যদি রুচিসম্মত এবং আরামদায়ক পোশাক চান আমাদের সাইট টি একবার নির্ধিদ্বায় ঘুরে দেখুন। অবশ্যই আপনার পছন্দের ড্রেস টি আপনি এখানে পেয়ে যাবেন।

ধন্যবাদ।

No Comments

Leave a Comment

Your email address will not be published.